পজেটিভ থাকার ৫ উপায়

অথর- টপিক- স্মার্ট লাইফ/হাইলাইটস

সহজে মনে রাখার স্বার্থে পজেটিভ থাকার ৫টি উপায়কে আমরা ইংরেজি ভাওয়েলের সিরিয়ালে চর্চা বা ব্যাখ্যা করতে পারি।


মানুষ কতভাবেই না পজেটিভ থাকতে চায়। পজেটিভ বা ইতিবাচক থাকার জন্য মানুষ কত কৌশল আর কত উপায় গ্রহণ করে। আসুন এবার আমরা কাজী এম. আহমেদের মুখ থেকে জেনে নেই পজেটিভ থাকার ৫টি উপায়।


কাজী এম. আহমেদ বলেন, সহজে মনে রাখার স্বার্থে পজেটিভ থাকার ৫টি উপায়কে আমরা ইংরেজি ভাওয়েলের সিরিয়ালে চর্চা বা ব্যাখ্যা করতে পারি। ইংরেজি ভাওয়েলগুলো হলো a, e, i, o, u।

প্রথমটি হলো (a)-তে Awareness বা সচেতনতা। মানুষের ব্রেইন বেইসিকিলি নেগেটিভ। এই জন্য সতর্ক থাকা এবং সচেতন থাকা যে কোনো নেগেটিভিটি যেন আমাকে আচ্ছন্ন করতে না পারে।

দ্বিতীয় হলো (e) –তে Energy বা কর্মশক্তি। মানুষের জীবনে নেগেটিভ ও পজেটিভ উভয় দিকই থাকে। আপনাকে ঠিক করতে হবে যে আপনি কোথায় আপনার Energy বা কর্মশক্তি ব্যয় করবেন- নেগেটিভে নাকি পজেটিভে? আমার পরামর্শ হলো সব সময় পজেটিভ Energy ছড়ানোর চেষ্ঠা করবেন।

তৃতীয় হলো (i) –তে imagine বা কল্পনা করা। যখনই আপনি খুব বেশি নেগেটিভিটিতে আচ্ছন্ন থাকবেন, তখন আপনার জীবনের পজেটিভ মুহূর্ত বা পজেটিভ কাজগুলোকে অথবা ভালো ও সুখের সময়গুলোকে কল্পনা করুন।

চতুর্থ হলো (o)- তে Optimistic বা আশাবাদী। এই মুহূর্তে আপনাকে আমি আশাবাদী লোকদের থেকে কিছু নিতে বা ধার করার পরামর্শ দিতে চাই। কারণ Optimistic বা আশাবাদী মানুষরা নেগেটিভ বিষয়ের মধ্য থেকেও পজেটিভ কিছু খুজে বের করে থাকে।

আর শেষ বা পঞ্চম বিষয়টি হলো (u)-তে you view পয়েন্ট। অন্যকারো দৃষ্টিভঙ্গি বা অন্য কারো আগ্রহটাকে গুরুত্ব দিতে হবে।

সো a, e, i, o, u দিয়ে মনে রাখবেন কীভাবে পজেটিভ থাকা যায়। ধন্যবাদ।



সৌজন্যে : কাজী স্কুল

দ্য সুলতান- এটি দ্য সুলতান.কমের একটি অফিসিয়াল আইডি। যাদের নামে কোনো আইডি দ্য সুলতানে নেই, তাদের নাম লেখার মাঝে ব্যবহার করে আমরা সাধারণত এই আইডির মাধ্যমে তাদের লেখাগুলো দ্য সুলতান.কমে প্রকাশ করে থাকি।

Leave a Reply

Your email address will not be published.

*

লেটেস্ট ফরম

গো টু টপ