আসছে ফেসবুকের ‍নতুন টিভি অ্যাপ!

অথর- টপিক- ইনোভেশন

সারাবিশ্বে সোশ্যাল মিডিয়া হিসেবে ফেসবুকের জনপ্রিয়তা এখন শীর্ষে। তবুও ফেসবুক কর্তৃপক্ষ প্রতিনিয়ত নতুন নতুন সুবিধা দিয়ে গ্রাহকদের আকর্ষণ বাড়াতে সদা মহাব্যস্ত। সেই লক্ষ্যেই আরো একটি নতুন অ্যাপ নিয়ে আসছে ফেসবুক। এই নতুন অ্যাপের সাহায্যে টেলিভিশন স্ক্রিনেই দেখা যাবে ফেসবুকের ভিডিও। খবর গেজেটস থ্রিসিক্সটি ওয়েবসাইটের।


ফেসবুক এই মুহূর্তে ‘ইউটিউব’ এবং ‘নেটফ্লিক্স’-এর মতো ভিডিও সাইটগুলির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছ।


সেই লক্ষ্যেই নতুন অ্যাপের পরিকল্পনা করেছে তারা। ফেসবুকে যে সমস্ত ভিডিও আপনার বন্ধুরা পোস্ট বা শেয়ার করছেন, অথবা আপনার ফলো করা পেজগুলি পোস্ট করছে যে সমস্ত ভিডিও, সে‌ই ভিডিওগুলিই এই অ্যাপের সহায়তায় সরাসরি টিভি স্ক্রিনে দেখা যাবে। 

প্রাথমিক ভাবে অ্যাপল টিভি, অ্যামাজন ফায়ার টিভি, এবং স্যামসাং স্মার্ট টিভি-তে স্ট্রিম করা যাবে ফেসবুক ভিডিও। তবে উক্ত খবরে আরো জানা গেছে, অদূর ভবিষ্যতে অন্যান্য টিভি-তেও ফেসবুক ভিডিও দেখার সুযোগ মিলবে।

একইসঙ্গে ফেসবুক কর্তৃপক্ষ ধারণা করছে, টিভি-তে ফেসবুক ভিডিও দেখার সুযোগ থাকলে ভিডিওগুলির দর্শন-সুখ বাড়াবে।

এছাড়াও ফেসবুকেসিনেমা বা অন্য কোনো আকর্ষণীয় ভিডিও যদি কেউ পোস্ট করেন , তা হলে টিভি-তে সেই সমস্ত ভিডিও দেখতে আরও ভাল লাগবে দর্শকের। এ কারণেই ফেসবুকের জনপ্রিয়তা দিন-দিন আরো বাড়বে বলে মনে করা হচ্ছে।

সূত্র : গেজেটস থ্রিসিক্সটি

দ্য সুলতান- এটি দ্য সুলতান.কমের একটি অফিসিয়াল আইডি। যাদের নামে কোনো আইডি দ্য সুলতানে নেই, তাদের নাম লেখার মাঝে ব্যবহার করে আমরা সাধারণত এই আইডির মাধ্যমে তাদের লেখাগুলো দ্য সুলতান.কমে প্রকাশ করে থাকি।

Leave a Reply

Your email address will not be published.

*

লেটেস্ট ফরম

গো টু টপ