সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের ৩৬তম সাধারণ অধিবেশন অনুষ্ঠিত

অথর- টপিক- ব্যাংক-ইনস্যুরেন্স

সাউথইস্ট ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের বোর্ডরুমে ‘সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস্ অব বাংলাদেশ’-এর ৩৬তম সাধারণ অধিবেশন অনুষ্ঠিত হয়। বোর্ডের সম্মানিত চেয়ারম্যান অধ্যক্ষ সাইয়্যেদ কামালুদ্দীন জাফরী এতে সভাপতিত্ব করেন। সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের সম্মানিত উপদেষ্টা জনাব শাহ্ আব্দুল হান্নান, নির্বাহী কমিটির চেয়ারম্যান জনাব এম আযীযুল হক এবং সেক্রেটারি জেনারেল জনাব একিউএম ছফিউল্লাহ্ আরিফসহ ২০টি সদস্যব্যাংক ও ১টি আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং শরীআহ্ সুপারভাইজরি কমিটি/কাউন্সিলের চেয়ারম্যান ও সদস্যসচিব/সচিবগণ উক্ত সভায় উপস্থিত ছিলেন।

সভায় বাংলাদেশে ইসলামী ব্যাংকিংয়ে শরী‘আহ্ পরিপালনসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। তাছাড়া সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের ২০১৬ সালের বার্ষিক আয়-ব্যয়ের ব্যালেন্স শিট ও অডিট রিপোর্ট, ২০১৭ সালের বার্ষিক কর্মপরিকল্পনা এবং আয়-ব্যয় বাজেট অনুমোদিত হয়। বোর্ডের সদস্যপ্রতিষ্ঠানসমূহের সৌজন্যে বাংলাদেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়গুলোতে ‘ইসলামিক ব্যাংকিং চেয়ার’ প্রতিষ্ঠার সিদ্ধান্তও সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।


বোর্ডের সদস্যপ্রতিষ্ঠানসমূহের সৌজন্যে বাংলাদেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়গুলোতে ‘ইসলামিক ব্যাংকিং চেয়ার’ প্রতিষ্ঠার সিদ্ধান্তও সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।


অন্যান্যদের মাঝে সভায় উপস্থিত ছিলেন- জনাব আরাস্তু খান, আলহাজ্জ মোঃ সাঈদুর রহমান, জনাব রূমি এ হোসেন, জনাব আফজালুর রহমান, ডক্টর মোহাম্মদ হায়দার আলী মিয়া, জনাব সৈয়দ ওয়াসেক মোঃ আলী, জনাব মোহাম্মদ শামস্-উল ইসলাম, জনাব সহিদ হোসেন, জনাব শফিকুল আলম, জনাব মামুন-উর-রশিদ, জনাব এ কে এম শহীদুল হক, আল্লামা মুফতী আব্দুল হালীম বুখারী, মাওলানা মোহাম্মদ সাদেকুল ইসলাম, মুফতী সাঈদ আহমাদ মুজাদ্দেদী, মুফতী ডক্টর মুহাম্মদ আব্দুল্লাহ, ড. মোহাম্মদ আবদুস সামাদ, জনাব মুহাম্মদ শাহজাহান, মাওলানা এম শামাউন আলী, মাওলানা শাহ্ ওয়ালী উল্লাহ্।

আরো উপস্থিত ছিলেন মুফতী ডক্টর মোহাম্মদ হারুন রশিদ, জনাব শহুদ আহমাদ, জনাব আবু জাফর মোঃ সাইখুল ইসলাম, জনাব এএসএম ফাসিউল ইসলাম, জনাব মোঃ সিরাজুল হক, জনাব মুহম্মদ উল্লাহ, জনাব এম. এ. রউফ, জনাব মোঃ আব্দুল্লাহ শরীফ, জনাব এ. এন. এম. নুরুন্নবী, জনাব মোঃ আব্দুর রহীম খান, জনাব আহমাদ উল্লাহ, হাফেজ মাওলানা মুফতী মুজাহিদ হুসাইন ইয়াসীন, জনাব সানিয়াত রহমান, জনাব মোঃ আলী রেজা এবং সাউথইস্ট ব্যাংক লিমিটেডের নির্বাহী-কর্মকর্তাবৃন্দ ও সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের গবেষক ও কর্মকর্তাবৃন্দ।

সূত্র : প্রেস বিজ্ঞপ্তি

দ্য সুলতান- এটি দ্য সুলতান.কমের একটি অফিসিয়াল আইডি। যাদের নামে কোনো আইডি দ্য সুলতানে নেই, তাদের নাম লেখার মাঝে ব্যবহার করে আমরা সাধারণত এই আইডির মাধ্যমে তাদের লেখাগুলো দ্য সুলতান.কমে প্রকাশ করে থাকি।

Leave a Reply

Your email address will not be published.

*

লেটেস্ট ফরম

গো টু টপ