পানির নিচে পৃথিবীর দীর্ঘ মানববন্ধনের রেকর্ড!

অথর- টপিক- ভিডিওগ্রাফি/লিড স্টোরি

পানির নিচে এমন আয়োজন করা বিষয়ে অংশগ্রহণকারী প্রতিষ্ঠান রেইড ইটালিয়ার মুখপত্র গিনেস বুক ওয়ার্ল্ড কর্তৃপক্ষকে জানান, আমরা এই আয়োজন করেছি মানুষকে দেখাবার জন্য যে, স্কুবা ডাইভিং কতোট বিস্ময়কর ও অভূতপূর্ব অভিজ্ঞতা।


স্কুভা ডাইভার ট্রেনিং এজেন্সী ইটালিয়া সাম্প্রতিক সমযে পানির নিচে পৃথিবীর দীর্ঘ মানববন্ধনের আয়োজন করেছিল। ১৭৩ জন মানুষের অংশগ্রহণে পানির নিচের এই মানববন্ধন ইটালির বোলগনা সাগরের এলবা আইসল্যান্ডে অনুষ্ঠিত হয়। এই মানববন্ধন এরইমধ্যে গিনেস বুক ওয়ার্ল্ড রেকর্ডে স্থান লাভ করেছে। ইংরেজি মূল আর্টিকেলটি পড়তে ক্লিক করুন এখানে…

পানির নিচে দীর্ঘ এই মানববন্ধন করার জন্য অংশগ্রহণকারীরা স্কুবা ডাইভিংয়ের সরঞ্জামসহ পানির নিচে রাখা দড়ি ধরে এক মিনিট সময়ব্যাপী মানববন্ধন করেন। পানির নিচে এমন আয়োজন করা বিষয়ে অংশগ্রহণকারী প্রতিষ্ঠান রেইড ইটালিয়ার মুখপত্র গিনেস বুক ওয়ার্ল্ড কর্তৃপক্ষকে জানান, আমরা এই আয়োজন করেছি মানুষকে দেখাবার জন্য যে, স্কুবা ডাইভিং কতোট বিস্ময়কর ও অভূতপূর্ব অভিজ্ঞতা।

আমরা পৃথিবীর মানুষকে উপলব্ধি করাতে চাই এবং জানাতে চাই যে, সবাই স্কুবা ডাইভিংয়ে অংশগ্রহণ করার যোগ্যতা রাখেন এবং পানির নিচের জগতকে দেখার সৌভাগ্য অর্জন করতে পারেন। উল্লেখ্য, এর আগে ২০১৩ সালের ফ্রান্সের সেন্ট লিউতে সংঘটিত ১১০ জনের অংশগ্রহণে পানির নিচে আরেকটি মানববন্ধন করা হয়েছিল। তবে এবারের রেড ইটালিয়ার ডাইভাররা পূর্বের রেকর্ডটি ভেঙ্গে দিয়েছে।

তথ্যসূত্র : গিনেসওয়ার্ল্ডরেকর্ড.কম

আমি তারিক আজিজ। ঘুরে-বেড়ানো আমার প্রথম শখ ও আনন্দ। সাংবাদিকতা, লেখালেখি আর উদ্ভাবনমূলক বিষয়কে একীভূত করে নিয়েছি জীবনের সঙ্গে। তাই হেড অফ ক্রিয়েটিভ পদে দ্য সুলতানের সঙ্গে যাত্রা। ছোট্ট একটি মানুষ স্বপ্নবাজ হয়ে ভাবনা-কাজের জগতেই থাকতে ভালবাসি। নির্জন-নির্মল প্রকৃতি আমায় অনেক কিছু শিখিয়ে বেড়ায়। তাই নিরন্তর সৃষ্টির গল্প খুঁজে ফিরি...!

Leave a Reply

Your email address will not be published.

*

লেটেস্ট ফরম

গো টু টপ