ফেসবুক ব্যবহারে শীর্ষ শহরের তালিকায় দ্বিতীয় ঢাকা

অথর- টপিক- ইন্টারনেট

ফেসবুক ব্যবহারকারীর সংখ্যায় শীর্ষ শহরগুলোর মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে ঢাকা। ‘উই আর সোশ্যাল’ এবং ‘হোটস্যুট’ নামে দুটি প্রতিষ্ঠানের করা তালিকায় প্রথম স্থানে আছে থাইল্যান্ডের ব্যাংকক এবং তৃতীয় অবস্থানে রয়েছে ইন্দোনেশিয়ার জাকার্তা।

ঢাকায় ফেসবুক ব্যবহার করে ২ কোটি ২০ লাখ মানুষ। প্রতিষ্ঠান দুটি এমন তথ্যই জানিয়েছে। তবে এই তালিকায় রয়েছেন ঢাকার আশপাশের এলাকার ফেসবুক ব্যবহারকারীরাও। শহরগুলোর মধ্যে ঢাকা শীর্ষ অবস্থানে থাকলেও দেশ হিসেবে এই তালিকায় শীর্ষ স্থান যুক্তরাষ্ট্রের। আর দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। এ ছাড়া ওই প্রতিবেদনে বৈশ্বিক ডিজিটাল স্ন্যাপশটের বরাতে বলা হয়েছে, বিশ্বের প্রায় অর্ধেক মানুষের কাছে পৌঁছেছে ইন্টারনেট।

এসব প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের মধ্যে ফেইসবুক ব্যবহারকারীর সংখ্যাই বেশি। এরপর যে সামাজিক যোগাযোগ মাধ্যমটি সবচেয়ে বেশি ব্যবহার হয়, সেটিও ফেইসবুকের, ফেইসবুক মেসেঞ্জার। ব্যবহারের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে হোয়াটসঅ্যাপ, এরপর ইউটিউব।

সৌজন্যে : প্রিয়.কম

দ্য সুলতান- এটি দ্য সুলতান.কমের একটি অফিসিয়াল আইডি। যাদের নামে কোনো আইডি দ্য সুলতানে নেই, তাদের নাম লেখার মাঝে ব্যবহার করে আমরা সাধারণত এই আইডির মাধ্যমে তাদের লেখাগুলো দ্য সুলতান.কমে প্রকাশ করে থাকি।

Leave a Reply

Your email address will not be published.

*

লেটেস্ট ফরম

গো টু টপ