ক্ষুদে দম্পতি!

অথর- টপিক- ভিডিওগ্রাফি/লিড স্টোরি

গিনেসওয়ার্ল্ড রেকর্ড-০৭


In celebration of GWR Day 2016, the title holders for Shortest married couple have travelled to London this week to visit the London HQ of Guinness World Records.
নিজেদেরকে পৃথিবীর সবচেয়ে ক্ষুদে দম্পতি হিসেবে রেকর্ডভুক্ত করেছেন ব্রাজিলের এই ক্ষুদে দম্পতি। প্রায় আট বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয় হয় দু’জনের। সেই থেকে শুরু হয় চুটিয়ে প্রেম। এরপর বিয়ে। আর এই বিয়ের মাধ্যমেই বিশ্বের ক্ষুদে দম্পতি হিসেবে গিনেস বুকে নাম লেখালেন তারা।

ফুটবলের দেশ ব্রাজিলের পাওলো গেব্রিয়েল ডা সিলভা ও কেটয়ুসিয়া লাই হোসিনো বেরোস। ১৭ নভেম্বর  ২০১৬ সালে তাদের বিয়ে সম্পন্ন হয়৷ এর পরই বিশ্বের ক্ষুদ্রতম দম্পতি হিসেবে গিনিস বুকে নাম উঠে যায় তাদের। তাদের উচ্চতার কারণেই এই অর্জন। দু’জনের উচ্চতার যোগফল ৭১.৪২ ইঞ্চি৷ এর আগে যারা এই জায়গা অধিকার করেছিলেন, সবাইকে হারিয়ে এবার তাদের থেকে আরও ছোট এই দম্পতি সেই জায়গা দখল করে নিলেন৷  ইংরেজিতে লেখা মূল ফিচারটি পড়তে ক্লিক করুন এখানে…

পাওলো বহুদিন ধরেই, এই উচ্চতার জন্য, নিজের নাম গিনেস বুকে তুলতে চাইছিলেন৷ তার সেই ইচ্ছা এবার বাস্তবায়িত হলো৷ শুধু তাই নয়, যায়, সোশ্যাল মিডিয়ায় তাদের ছবি ভাইরালও হয়। বর্তমানে এই দম্পতি খুবই সুখ-শান্তিতে বাস করছেন তাদের আপন দেশে। 

তথ্যসূত্র : গিনেসওয়ার্ল্ডরেকর্ড.কম

 

 

আমি তারিক আজিজ। ঘুরে-বেড়ানো আমার প্রথম শখ ও আনন্দ। সাংবাদিকতা, লেখালেখি আর উদ্ভাবনমূলক বিষয়কে একীভূত করে নিয়েছি জীবনের সঙ্গে। তাই হেড অফ ক্রিয়েটিভ পদে দ্য সুলতানের সঙ্গে যাত্রা। ছোট্ট একটি মানুষ স্বপ্নবাজ হয়ে ভাবনা-কাজের জগতেই থাকতে ভালবাসি। নির্জন-নির্মল প্রকৃতি আমায় অনেক কিছু শিখিয়ে বেড়ায়। তাই নিরন্তর সৃষ্টির গল্প খুঁজে ফিরি...!

Leave a Reply

Your email address will not be published.

*

লেটেস্ট ফরম

গো টু টপ