২০১৭ সাল জুড়ে যে সাতটি বিষয় গুগলে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে

অথর- টপিক- ইন্টারনেট

বাংলাদেশ থেকে সবচেয়ে বেশিবার সার্চ করা ব্যক্তিদের তালিকায় এক নম্বরেই আছে মডেল সাবিলা নুর।


বিশ্বব্যাপী মানুষ ২০১৭ সাল জুড়ে সবচেয়ে বেশি কী কী বিষয় সার্চ করেছে গুগুলে। স্বয়ং সার্চ ইঞ্জিন গুগল তার একটি তালিকা প্রকাশ করেছে। সাধারণভাবে বিভিন্ন বিষয় সার্চ করার পাশাপাশি বিভিন্ন ক্যাটাগরিতে এবং বিভিন্ন দেশ থেকে সার্চ করা সেরা দশটি বিষয়ের তালিকাও রয়েছে এতে। ২০১৭ সাল জুড়ে গুগলে সবচেয়ে বেশি সার্চ করা বিষয়গুলো নিয়ে আজকের আয়োজন।

এক. আন্তর্জাতিকভাবে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে হারিকেন ঝড় ইরমার নাম (Hurricane Irma)। এ বছরের আগস্ট-সেপ্টেম্বর মাসে প্রলয়ঙ্করী ঝড়টি আঘাত হেনেছিল যুক্তরাষ্ট্রে। এরপরেই আছে যথাক্রমে আইফোন ৮ (iPhone 8) এবং আইফোন এক্স (iPhone X)। বিশ্বব্যাপী সবচেয়ে বেশি সার্চ করা ব্যক্তির তালিকায় প্রথমেই আছে ম্যাট লয়ারের (Matt Lauer) নাম। এই মার্কিন সাংবাদিক এবং টিভি উপস্থাপক তার সহকর্মীদেরকে যৌন হয়রানি করার অভিযোগে বছর জুড়ে আলোচিত ছিলেন। তার নাম একইসাথে বিশ্বজুড়ে সার্চ করা সাধারণ তালিকায়ও চতুর্থ স্থান অধিকার করেছে। এছাড়াও সবচেয়ে বেশি সার্চ করা ব্যক্তিদের তালিকায় অন্য যারা স্থান পেয়েছে, তাদের অধিকাংশই যৌন কেলেংকারির দায়ে অভিযুক্ত। তালিকার অন্য কয়েকজন হলেন Meghan Markle, Nadia Toffa, Harvey Weinstein, Kevin Spacey প্রমুখ।

দুই. সেলিব্রেটিদের মধ্যে বিশ্বব্যাপী সবচেয়ে বেশিবার সার্চ করা হয়েছে মেগান মার্কেলের (Meghan Markle) নাম। গত নভেম্বরে ব্রিটিশ রাজপুত্র হ্যারির সাথে মার্কেলের বাগদান সম্পন্ন হওয়ার কালে তিনি আলোচনার শীর্ষে উঠে আসেন। আলোচিত অন্যান্য তারকারা হলেন Kevin Spacey, Gal Gadot, Louis C.K., Meryl Streep প্রমুখ।

তিন. সঙ্গীতশিল্পীদের মধ্যে সার্চ তালিকায় শীর্ষে স্থান পেয়েছেন মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্ডে (Ariana Grande)। এ বছর ব্রিটেনের ম্যানচেস্টারে তার কনসার্টের প্রবেশপথে জঙ্গি সংগঠন আইএসের আত্মঘাতী হামলায় ২৩ জন নিহত এবং পাঁচ শতাধিক আহত হলে তার নাম আলোচনায় উঠে আসে। এছাড়াও যারা আলোচনায় এসেছেন, তারা হলেন Linkin Park, Lady Gaga, Mariah Carey, Ed Sheeran প্রমুখ।

চার. সঙ্গীতের মধ্যে শীর্ষস্থান অধিকার করেছে বছর জুড়ে আলোড়ন সৃষ্টিকারী গান দেসপাসিতো (Despacito)। পুয়ের্তোরিকান শিল্পী লুইস ফনসির গাওয়া এই গানটি ৩০০ কোটিবারের চেয়ে বেশি ভিউ নিয়ে ইউটিউবের সবচেয়ে বেশি দেখা ভিডিওর স্থান অধিকার করে। বিশ্বের বিভিন্ন দেশে গানটির প্যারোডিগুলোও বেশ জনপ্রিয়তা পায়। দেসপাসিতোর পরে স্থান পাওয়া অন্যান্য গানগুলো হচ্ছে Shape of You, Perfect, Havana, Look What You Made Me Do প্রভৃতি।

পাঁচ. সবচেয়ে বেশি সার্চ করা চলচ্চিত্রের তালিকায় শীর্ষস্থান অধিকার করেছে ইট (It)। জনপ্রিয় হরর লেখক স্টিফেন কিং এর উপন্যাস অবলম্বনে নির্মিত হরর জঁনরার এই মুভিটি বছর জুড়ে আলোচনায় ছিল। এছাড়াও এই তালিকায় অন্যান্য চলচ্চিত্রের মধ্যে আছে Beauty and the Beast, Wonder Woman, Get Out, Justice League প্রভৃতি।

ছয়. সবচেয়ে আলোচিত ধারাবাহিকের তালিকায় শীর্ষস্থানে আছে স্ট্রেঞ্জার থিংস (Stranger Things)। তিন কিশোরের অ্যাডভেঞ্চার এবং আধিভৌতিক জগতে তাদের বিচরণের কাহিনী নিয়ে নির্মিত এই ধারাবাহিকটির দ্বিতীয় মৌসুম প্রচারিত হয় এ বছর। এছাড়াও তালিকায় এসেছে 13 Reasons Why, Big Brother Brasil, Game of Thrones, Iron Fist প্রভৃতি।

সাত. বাংলাদেশ থেকে সবচেয়ে বেশিবার সার্চ করা ব্যক্তিদের তালিকায় এক নম্বরেই আছে মডেল সাবিলা নুর। এরপর আছে যথাক্রমে মিয়া খলিফা ও ক্রিকেট তারকা তাসকিন আহমেদের নাম। নিচে বাংলাদেশ থেকে সার্চ করা সেরা দশ ব্যক্তির নাম দেওয়া হলো : ১. Sabila Nur. ২. Mia Khalifa. ৩. Taskin Ahmed. ৪. Shakib Khan. ৫. Mosharraf Karim. ৬. Jannatul Nayeem. ৭. Mashrafe Mortaza. ৮. Tawhid Afridi. ৯. Shabnam Bubli. ১০. Atif Aslam

সূত্র : রোয়ার বাংলা

আমি তারিক আজিজ। ঘুরে-বেড়ানো আমার প্রথম শখ ও আনন্দ। সাংবাদিকতা, লেখালেখি আর উদ্ভাবনমূলক বিষয়কে একীভূত করে নিয়েছি জীবনের সঙ্গে। তাই হেড অফ ক্রিয়েটিভ পদে দ্য সুলতানের সঙ্গে যাত্রা। ছোট্ট একটি মানুষ স্বপ্নবাজ হয়ে ভাবনা-কাজের জগতেই থাকতে ভালবাসি। নির্জন-নির্মল প্রকৃতি আমায় অনেক কিছু শিখিয়ে বেড়ায়। তাই নিরন্তর সৃষ্টির গল্প খুঁজে ফিরি...!

Leave a Reply

Your email address will not be published.

*

লেটেস্ট ফরম

গো টু টপ